ভোলায় জামায়াত ও আইম্মা পরিষদের উদ্যোগে ইসতিসকার নামাজ

DipKantha
DipKantha
প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৪

টাফ রিপোর্টার//

বাংলাদেশ জামায়াতে ইসলামী ভোলা জেলার উদ্যোগে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোলা সদর উপজেলার মৌলবিরহাট সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার মাঠে এ নামাজে ইমামতি করেন,  মুফতি মাওলানা রিয়াজ উদ্দিন কাসেমী।
দেশব্যাপী তীব্র তাপদাহে জনজীবন বিপন্ন হওয়ায়, বৃষ্টির মাধ্যমে আল্লাহর সাহায্য ও রহমত কামনা করে এ নামাজে শত শত মুসল্লিরা অংশগ্রহণ করেন। প্রখর রোদ্রে খোলা মাঠে নামাজ শেষে  বৃষ্টি কামনা করে এ সকল মুসল্লিরা আল্লাহর দরবারে মোনাজাত করেন। খুতবায় মুফতি মাওলানা রিয়াজ উদ্দিন কাসেমী আল্লাহর পক্ষ থেকে আমাদের উপর আযাবের অংশবিশেষ এ ধরনের প্রখরতার কারণ তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাস্টার জাকির হোসাইন, সেক্রেটারী মাওলানা হারুনুর রশিদ, সদর উপজেলা আমীর মাওলানা কামাল হোসেন, সেক্রেটারী আব্দুল গাফফারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

 

এদিকে একই আশায় এবং আল্লাহর রহমত কামনা করে  ইসতিসকার নামায অনুষ্ঠিত হয়েছে ভোলা শহরের বাংলায় স্কুল মাঠে। ভোলা জেলা ওলামা মাশায়েখ ও আইম্মা পরিষদের উদ্যোগে হাজারো মুসল্লিদের উপস্থিতিতে নামাজে ইমামতি করেন, ভোলা কাবিল মসজিদের খতিব মাওলানার রফিকুল ইসলাম।