জন্মদিনেই চিরবিদায় উপাধ্যক্ষ নিজাম উদ্দিনের

DipKantha
DipKantha
প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৪

বিশেষ প্রতিনিধি//

আনন্দ, উৎফুল্ল আর দীর্ঘায়ু কামনার ‘জন্মদিনেই’ চিরবিদায় নিলেন ভোলা সদর, উপজেলার মৌলভীরহাট হোসাইনিয়া ফাজিল (ডিগ্রী) মডেল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা নিজাম উদ্দিন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার অকাল মৃত্যুতে শোকে মুজ্জ্যমান শিক্ষক-শিক্ষার্থী পরিবারসহ এলাকাবাসী। বৃহস্পতিবার ১ফেব্রুয়ারী২০২৪ ভোর রাত ১.২০টায় ইন্তেকাল করেন।
বিধির সিদ্ধান্ত যেদিন উপাধ্যক্ষ নিজাম উদ্দিনের জন্মদিনের আয়োজন চলছিল। সেদিনই সে চির বিদায় নিলেন। ৩১ জানুয়ারী ২০২৪, বুধবার প্রাতিষ্ঠানিক কাজে ভোলা যাওয়ার পথে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে ভোলা সদর হাসপাতাল, পরে বরিশাল এবং সর্বশেষ ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় রাত ১.২০ টায় ইন্তেকাল করেন। হাস্যোজ্জ্বল, সাদালাপি এই মানুষটির জন্ম ১৯৭৫ সালের ১ ফেব্রুয়ারী, ভোলা সদর উপজেলার গাজীপুর ইউনিয়নের মাওলানা বাড়ির এক মুসলিম সংক্রান্ত পরিবারে। তার বাবার নাম মাওলানা মোফাজ্জল হোসেন। তারা  ৮ ভাই, ৬ বোন। ভাইদের মধ্যে উপাধ্যক্ষ নিজাম উদ্দিন ছিলেন ষষ্ঠ।
ইলিশা জংশনে বেড়ে উঠায় এ মানুষটি মানুষের জন্য ছিল নিবেদিত। মেনে নিতে পারছেন না কেউই। গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সহধর্মিনী  স্বামীকে আনন্দের দিনে চির বিদায় দিতে হবে এটা কখনো চিন্তা করেননী। তার  কর্মস্থল মাদ্রাসার মাঠে বাদ জোহর নামাজে জানাজার শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাজায় ভোলা সদর উপজেলা চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মোশারফ হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সম্পাদক মাস্টার জাকির হোসেন, মাদ্রাসার অধ্যক্ষ নজরুল ইসলাম, ভোলা জেলা জমিয়তুল মাদারিসিল এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোবাশ্বিরুল হক নাঈম, ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার সাবেক সহকারী অধ্যাপক মাওলানা ফজলুল করিম, ইলিশা ইসলামিয়া মডেল কলেজের অধ্যক্ষ মাজহারুল ইসলাম, ভোলা সদর উপজেলা মাধ্যমিক বিদ্যালয় একাডেমিক সুপারভাইজার সিরাজুল ইসলাম শাওন,সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।