ভোলার মনপুরায় ভিজিএফ এর চাল জব্দ

DipKantha
DipKantha
প্রকাশিত: ৪:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

মনপুরা প্রতিনিধি//

ভোলার মনপুরা হাজীর হাট ইউনিয়নের  ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জাফর মেম্বারের ভাই মাহে আলম ও তার ভায়রা শাফিজল ব্যপারীর কাছ থেকে রোববার ভিজিএফ’র ৬ বস্তা চাল জব্দ করা হয়। এলাকাবাসীর তোপের মুখে অভিযুক্তরা পালিয়ে যায়।
এলাকাবাসী মনপুরা থানায় খবর দিলে পুলিশ এসে চাল উদ্ধার করে থানায় নিয়ে যায়।
চাল জব্দ করার সময় জাফর মেম্বার ও জড়িতদের বিরুদ্ধে মিছিল ও স্লোগান দেন স্থানীয় কার্ডধারী জেলেরা। স্থানীয় কার্ডধারী জেলে ইউসুফ, কবির, মফু মাঝি, মোসলেউদ্দিন মাঝি, আব্দুল বাসেদ মাঝি, ফারুক বলেন, আমরা পেশাদার জেলে এবং আমাদের মৎস্য অফিস কর্তৃক জেলে কার্ড থাকা সত্ত্বেও আমরা কোন প্রকার সুযোগ সুবিধা বা ভিজিএফ কার্ডের চাল পাই না। স্থানীয় ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জাফর মেম্বার আমাদের কাছ থেকে চাল দিবে বলে ৬ শত টাকা করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত আমরা চাল পাইনি। অথচ তার দুই ভাই মাহে আলম, শাহে আলম ও ভায়রা প্রত্যেক মাসে গাড়ি বোঝাই করে চাল বাড়িতে নিয়ে যায়। আমরা যখন ভিজিএফের চালের স্লিপের জন্য যাই তখনই বলে যে পরেরবার দিবে, এবার তাদের লিস্ট নাই। আমরা এদের বিচার চাই।
এ ব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসমলাম জানান,” এলাকাবাসী জব্দ করা ৬ বস্তা চাল আমরা আটক করে আমরা থানায় নিয়ে এসেছি। যেহেতু চালগুলো সরকারি কিনা তার কোন প্রমাণ মিলছে না এবং কাউকে আটকও করা হয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।”