ভোলার মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি। জামায়াতে ইসলামীর সমবেদনা

DipKantha
DipKantha
প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩

মহিবুল্লাহ, মনপুরা //

 

ভোলার মনপুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ২৩ ডিসেম্বর, শনিবার গভীর রাতে হাজির হাট বাজারে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিস ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় সমবেদনা জানিয়েছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী, ভোলা জেলা শাখা।
হাজির হাট বাজারের নৈশ প্রহরী বাবুল জানান, আমি রাত্রে টহল দেয়া সময় আনুমানিক সাড়ে তিনটার দিকে কাসেম মিয়ার দোকানের ধোঁয়া দেখতে পাই। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে খবর দিলে, ফায়ার সার্ভিস আসতে আসতে ৮-৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসময় পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় জনতা এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হচ্ছেন, বাজারের সহ-সেক্রেটারী মাওলানা শিবলীর দোকান,মিষ্টি ব্যবসায়ী লোকমান হাজির মুদি দোকান, কাশেমের পানের দোকান, ফুয়াদের কলার দোকান, মিজানের ফার্মেসী, তালহার হার্ডওয়ার দোকান, সালাউদ্দিনের চায়ের দোকান,এবং একটি কাপড় দোকান। এ সকল দোকানগুলো পুরে ছাই হয়ে যায়।
এ বিষয়ে মনপুরার ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) স্টেশন অফিসার ফজলুর রহমান জানান,”গত রাত ৩.৪৮ মিনিটে আমাদেরকে ফোন করলে আমরা তাৎক্ষণিক গঠনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। আগুনের সূত্রপাত সম্পর্কে তিনি বলেন, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।
মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, হাজির হাট বাজারে আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ফায়ার সার্ভিস,এলাকাবাসীর ও ব্যবসায়ীদের   সহযোগিতায়   আগুন নেভানোর কাজে সহযোগিতা করে। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।
মনপুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সমবেদনা জানিয়েছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ভোলা জেলা আমীর, মাস্টার জাকির হোসাইন, সেক্রেটারী মাওলানা হারুনুর রশিদ, মনপুরা উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম। তারা বলেন ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। সরকারি, বেসরকারি উদ্যোগে এ সকল ব্যবসায়ীদের দ্রুত সহযোগিতা করা উচিত।