দেশ এখন কঠিন ক্লান্তিকাল অতিক্রম করছে- সাংবাদিক নেতা ইলিয়াস খান

DipKantha
DipKantha
প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২৩

স্টাফ রিপোর্টার//

দেশ এখন কঠিন ক্লান্তিকাল অতিক্রম করছে ।৫৬ হাজার বর্গমাইল এখন অবরুদ্ধ। গণমাধ্যমের কোন নিরাপত্তা নেই। স্বাধীনতা নেই। সাংবাদিকরা এখন বেকার। কারণ তাদের পত্রিকাগুলো বন্ধ করে দেয়া হয়েছে। দেশে চুরিও লুটপাটের রাজত্ব চলছে। যে সকল গণমাধ্যম এগুলো তুলে ধরার চেষ্টা করছে। সেগুলোই বন্ধ করে দেয়া হচ্ছে। এই অরাজকতার অবসান চাই। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হলেই গণমাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে। এই কামনাই করছি। আজ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে, বরিশাল প্রেসক্লাবে, বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে, সাংবাদিক সমাবেশে, বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা ইলিয়াস খান এসব কথা বলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি হেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। এ আইনে এ পর্যন্ত ৭ হাজার ১টি মামলা হয়েছে। হাজার হাজার সাংবাদিক জেল খেটেছে। দেশে একটি জুলুমের শাসন চলছে। এ আইন অবশ্যই বাতিল করতে হবে। আমরা এ আন্দোলন শুরু করেছি এ আন্দোলন চালিয়ে যাব।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ শহিদুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, দুঃসময়ে শক্তিশালী মানুষ তৈরি হয়। আর শক্তিশালী মানুষেরা সুন্দর সমাজ বিনির্মাণে ভূমিকা রাখে। সুসময়ে দুর্বল মানুষ তৈরি হয়। তারা শক্তিশালী সমাজ গঠন করতে পারে না। আমরা এখন যে দুঃসময় পার করছি। তার মাধ্যমে আমরা শক্তিশালী হচ্ছি। আমাদের বিজয় অতি সন্নিকটে। এই শোষণের পরিত্রাণ অবশ্যই হবে।

<span;>বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের নতুন নির্বাচিত সভাপতি, সাংবাদিক আজাদ আলাউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হীরার সঞ্চালনায়, সমাবেশের উদ্বোধন করেন, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল।
অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব নুরুল আমিন রোকন, বিশেষ অতিথি ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খুরশিদ আলম, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি, রাশিদুল ইসলাম ও ওবায়দুর রহমান শাহিন, প্রচার সম্পাদক মাহমুদ হাসান। এতে বরিশাল বিভাগের সকল জেলা থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের অধীনে, দৈনিক নয়া দিগন্তের ব্যুরো চীপ সাংবাদিক আযাদ আলাউদ্দিনকে সভাপতি ও দৈনিক ভোরের আলোর সম্পাদক, হাফিজুর রহমান হীরাকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের কমিটি গঠন করা হয়।