‘ম্যারাডোনা আজ আনন্দে ভাসতেন’

DipKantha
DipKantha
প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

স্পোর্টস ডেস্ক //

আর কিছু সময়ের মধ্যেই কাতারের লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তৃতীয় বারের মতো বিশ্বকাপ জয়ের দুয়ারে লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটি।

লিওনেল মেসির নেতৃত্বে ৩৬ বছরের শিরোপা-খরা কাতারে মেটাতে চায় আর্জেন্টিনা। দল যখন এমন বাস্তবতার সামনে তখন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার ছেলে ডিয়েগো সিনাগ্রা বলেন, ‘আমি নিশ্চিতভাবে বলতে পারি, বাবা থাকলে এই আর্জেন্টিনাকে নিয়ে তিনি অনেক খুশি হতেন। বর্তমান দলটি খুব ভালো খেলছে।

তিনি আরও বলেন, ‘আমি আর্জেন্টিনার সবগুলো ম্যাচ দেখেছি। সব খবর রাখছি। এবার আমার জার্সির বুকে তৃতীয় তারকা ধারণ করতে চাই। ওরা সত্যিই এটির যোগ্য।’

ম্যারাডোনা জুনিয়র আরও বলেন, ‘আমার বাবা মেসিকে যেভাবে আলিঙ্গন করেছেন এবং সেই ছবিটি যেভাবে ইন্টারনেটের চারপাশে ঘুরছে সেটা আমার অনেক পছন্দের। যদি বিশ্বকাপ জিতে যায় আর্জেন্টিনা আমি লিওর জন্য অত্যন্ত খুশি হব। কারণ, আমি তার এক নম্বর ভক্ত ও তাকে অনেক ভালোবাসি।’

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পারি জমান কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার বয়স হয়েছিল ৬০ বছর। আর্জেন্টিনার হয়ে ৯১ ম্যাচ খেলে ৩৪ গোল করেন ম্যারাডোনা।

আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক চারটি ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেন। তার নেতৃত্বে ১৯৮৬ সালের বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। ২০০৮ সালের নভেম্বর থেকে আঠারো মাস জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা।