সাংবাদিকদের চাকরি খাওয়া আপনার কাজ নয় — ভোলায় ড: আশিকুর রহমান শান্ত।

DipKantha
DipKantha
প্রকাশিত: ৫:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

স্টাফ রিপোর্টার//

ভোলা প্রেসক্লাবের অনু- মিঠু পরিষদের নবনির্বাচিত কমিটির সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী কমিটির নির্বাহী সদস্য  অর্থনীতিবি ডক্টর আশিকুর রহমান শান্ত বলেছেন, সাংবাদিকদের চাকরি খাওয়া আপনার কাজ নয়। আপনি একজন বর্ষীয়ান নেতা। আপনার মুখে এ কথা মানায় না। আপনার লোকেরাই ভোলার সকল অপকর্মের সাথে জড়িত। মাদক ব্যবসা, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ সকল অপকর্মের চাবিকাঠি আপনার লোকদের হাতে। সাংবাদিকরা এ সকল কিছুর সাথেই জড়িত নয়। অথচ এগুলোর বিরুদ্ধে যারা লিখছেন তাদেরকেই প্রকাশ্যে চাকরি খাওয়ার হুমকি দিচ্ছেন। কোন রাজনীতিবিদ বা কোন বর্ষিয়ান নেতার সাংবাদিকদের চাকরি খাওয়া কাজ নয়।

গতকাল ৯ ফেব্রুয়ারি ভোলা শহরের উকিল পাড়া শান্তনীড়ে  আয়োজিত এই মত বিনিময় সভায় তিনি আরো বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তারা আমাদেরই ভাই। তাদেরকে আমরা ছোট করার মানেই হচ্ছে আমরা নিজেদেরকে নিজেরাই ছোট করা। অথচ ভোলার এক প্রবীণ রাজনীতিবীদ কথায় কথায় সাংবাদিকদের চাকরি খায়। এমনকি প্রকাশ্যে ভোলা প্রেসক্লাবের মত জায়গায় সাংবাদিকের চাকরি খাওয়ার হুমকি দেন। এটি আমাদের রাজনীতিবিদদের জন্য খুবই দুঃখ ও লজ্জাজনক বিষয়।  আমি মনেকরি সরকার দলের নেতাদের মুখে সাংবাদিকদের চাকরিচ্যুত করা ও চাকরি খাওয়ার হুমকি দেয়ার বিষয়টি আমাদের দলের জন্যও লজ্জাজনক বিষয়। আমি মনে করি তিনি অসুস্থ মানুষ হিসাবে যেই বয়সে সকলের দোয়া কামনা করবেন। তা না করে ভোলার সাংবাদিক সমাজকে প্রতিপক্ষ বানিয়ে তাদের চাকটি খাওয়ার হুমকি দিচ্ছেন।  আওয়ামী লীগ সরকারের দায়িত্বপ্রাপ্ত একজন এমপি হয়েও তিনি ভোলায় তেমন কোন উন্নয়ন করতে পারেননি। আজকে আমাদের দুঃখ করে বলতে হয়। আমরা ভোলা-বরিশাল ব্রিজের এখনো স্বপ্ন দেখেযাচ্ছি। ভোলায় এত গ্যাস মজুদ থাকা সত্ত্বেও তেমন কোন শিল্প কারখানা গড়ে ওঠেনি। শুধুমাত্র তার আত্মীয়-স্বজনের অত্যাচার ভোলায় কোন উদ্যোক্তাদের আগমন ঘটতে পারেনা। যারাই আসেন তার আত্মীয়-স্বজনদের অত্যাচারে ভোলা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মোস্তাক আহমেদ শাহীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ভোলা প্রেসক্লাব সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ভোলা প্রতিনিধি অ্যাডভোকেট নজরুল হক অনু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সামস্ উল আলম মিঠু, কার্যনির্বাহী কমিটির সদস্য আল আমিন শাহরিয়ার, কোষাধাক্ষ ও দ্বীপকন্ঠের সম্পাদক ইউনুছ শরীফ, ক্রীড়া সম্পাদক এইচএম জাকির। উপস্থিত ছিলেন, দৈনিক ভোলার বাণী সম্পাদক মাকসুদুর রহমান, ভোলা প্রেসক্লাব সহ-সভাপতি ও চ্যানেল আই প্রতিনিধি হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক ও দৈনিক দিনকাল জেলা প্রতিনিধি মিজানুর রহমান, নির্বাহী সদস্য ও দৈনিক কালবেলা জেলা প্রতিনিধ ওমর ফারুক, যুগ্ম সম্পাদক ও আজকের পত্রিকার জেলা প্রতিনিধি শিমুল চৌধুরী, পাঠাগার সম্পাদক ও ভোরের কাগজ জেলা প্রতিনিধি এইচ এম নাহিদ, ভোলা নিউজ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, গ্লোবাল টেলিভিশন প্রতিনিধি অনিক আহমেদ, সাংবাদিক ইয়ামিন হাওলাদার, দৈনিক ভোলার বাণীর ব্যবস্থাপনা সম্পাদক ইমরান হোসেন, বিজয় বাণীর ভোলা প্রতিনিধি মাহে আলম, দ্বীপকন্ঠের স্টাফ রিপোর্টার ও দৈনিক কালবেলা বোরহানউদ্দিন প্রতিনিধি এইচ এ শরীফ, দ্বীপকণ্ঠের স্টাফ রিপোর্টার জহির উদ্দিন বাবর, ঢাকা প্রকাশের ভোলা প্রতিনিধি সফিক খান, জাগোবাঙ্গালীর স্টাফ রিপোর্টার আরিয়ান আরিফ, ভোলা টাইমসের স্টাফ রিপোর্টার আশিকুর রহমান শান্ত, সত্য সংবাদ প্রতিনিধি মোঃ সুমন, দেশবার্তার প্রতিনিধি মহিউদ্দিন, বরিশাল বার্তার প্রতিনিধি জাকির হোসেন পারভেজসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।