ভোলায় পাঠাগারে চায়ের আড্ডা থেকে ৮ শিক্ষক গ্রেপ্তার। মুক্তি দাবি।

DipKantha
DipKantha
প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২২

স্টাফ রিপোর্টার//

ভোলা সদর উপজেলার ইলিশা জংশন বাজার, মাওলানা মোফাজ্জল হোসাইন স্মৃতি পরিষদ ও ইসলামী পাঠাগারে বই পড়া ও চায়ের আড্ডা অবস্থায় ৮ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। ১৬ জুন২০২২ বিকেলে তাদেরকে গ্রেফতার করা হয়।

ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. সিদ্দিক জানান, ভারতে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা কর্তৃক বিশ্বনবীকে নিয়ে কটূক্তি ও ইসলামবিরোধী মন্তব্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ শুক্রবার (১৭ জুন) বাদ জুমা ভোলা শহরের কালিনাথ রায়ের বাজার হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে। ওই কর্মসূচিতে জামায়াত-শিবিরের এজেন্টরা অনুপ্রবেশ করে খুব বড় ধরনের নাশকতা ঘটানোর পরিকল্পনা করছে- এমন সংবাদের ভিত্তিতে আমরা ভোলায় জামায়াতের মূল পয়েন্টে অভিযান পরিচালনা করি। তিনি আরও বলেন, অভিযানকালে নগদ ৯ হাজার ১৩০ টাকা, একাধিক মোবাইল ফোন, বিপুল পরিমাণ জিহাদি বই, যুদ্ধাপরাধীদের লিখিত বই, সংগঠনের চাঁদা আদায়ের রশিদ ও সদস্য সংগ্রহ ফরম প্রাথমিক আলামত হিসেবে জব্দ করি। উদ্ধারকৃত আলামত জব্দ ও আটকদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই ব্যাপারে ভোলা জেলা বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ মাওলানা মোঃ মোস্তফা কামাল সাংবাদিককে বলেন, আটককৃত ৮ জন শিক্ষক ও শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতৃবৃন্দ। তারা ওই পাঠাগারে ইসলামি বই অধ্যয়ন এবং চায়ের আড্ডা দিচ্ছেন। এ সময় পুলিশ উদ্দেশ্য মূলক ভাবে ধরনের অভিযোগ ছাড়াই তাদেরকে আটক করে। তিনি আটককৃত শিক্ষক ও শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতৃবৃন্দের গ্রেফতারের নিন্দা জানান। তিনি অবিলম্বে তাদের মুক্তির দাবী করেন। এদিকে ভোলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মাওলানা মোঃ হারুন অর রশিদসহ গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবী জানিয়েছেন ভোলা জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন। এক বিবৃতিতে তারা বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন সরকারি নিবন্ধন প্রাপ্ত একটি সংগঠন। সভা, সমাবেশ ও চায়ের আড্ডা দেওয়ার তাদের অধিকার রয়েছে। কোন কারণ ছাড়াই এভাবে গ্রেফতার অমানবিক এবং নজিরবিহীন। আমরা নেতৃবৃন্দের মুক্তির দাবী করছি।