বাংলাদেশের সেরা নারী শিক্ষিকা আসলিমা

DipKantha
DipKantha
প্রকাশিত: ৪:৫১ পূর্বাহ্ণ, মার্চ ১০, ২০২২

কামরুজ্জামান//

আন্তর্জাতিক নারী দিবসে নারী শিক্ষিকাদের মধ্যে
বাংলাদেশের সেরা নারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ভোলা জেলার চরফ্যাশন টি ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তাসলিমা হোসাইন।
আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস । আইসিটি সেক্টরে বিশেষ অবদান রাখায় এটুআই আইসিটি ডিভিশন আজ ৯টি ক্যাটাগরিতে ৯ জন নারীকে “ International women’s day recognition award – 2022 দিতে যাচ্ছে ।শিক্ষকদের অত্যন্ত প্রিয় পোর্টাল “ টিচার্স পোর্টাল “ ক্যাটাগরিতে আন্তর্জাতিক নারী দিবস স্বীকৃতি অ্যাওয়ার্ড -২০২২ এর জন্য জুরি বোর্ড দ্বারা নির্বাচিত হয়েছেন চরফ্যাশন টি ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তাসলিমা হোসাইন।
ডিজিটাল শিক্ষা কার্যক্রমে যিনি অসামান্য অবদান রেখেই চলছেন এবং যিনি তাঁর ইনোভেটিভ আইডিয়া নিজ শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োগ করে ডিজিটালি নিজ প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়া অব্যাহত রেখেছেন তিনি ভোলা চরফ্যাশন টি ব্যারট সরকারী উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক জনাব তাসলিমা বেগম ।
তিনি সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা , জেলা আইসিটি অ্যাম্বাসেডর ।
দক্ষিণ কোরিয়ায় আইসিটি’র উপর উন্নত প্রশিক্ষণ নিয়ে তথ্য প্রযুক্তি জ্ঞানে নিজেকে করেছেন অত্যন্ত সমৃদ্ধ এবং জ্ঞান শিক্ষা ক্ষেত্রে প্রয়োগ করছেন । ব্যানবেইসের ইউআইটিআরসিই এর মাস্টার ট্রেইনারও তিনি । গত কয়েকবছর United Nations Office Drug & Crimes নিয়েও কাজ করছেন তিনি। এ বিষয়ে বেশ কয়েকবার জাকার্তায় প্রশিক্ষণও নিয়েছিলেন ।
করোনাকালীন অনলাইন শিক্ষা কার্যক্রমে তিনি অত্যন্ত সক্রিয় ছিলেন দেশের বিভিন্ন অনলাইন স্কুল গুলোতে। তার এই অসাধারণ সাফল্যের কারনে অভিনন্দন জানিয়েছন চরফ্যাসনের শিক্ষক সমাজ।