দৌলতখানে ভ্রাম্যমাণ আদালতের ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

DipKantha
DipKantha
প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২২

স্টাফ রিপোর্টার//

ভোলা দৌলতখানে ৫টি প্রতিষ্ঠানকে অভিযান চালিয়ে ২৭০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী ) দৌলতখান বাজারে ৫টি প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও মেয়াদের তারিখ উল্লেখ না থাকার কারনে এসব ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এছাড়াও যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের জরিমানা করা হয়।

অভিযানে বিসমিল্লাহ রেস্টুরেন্ট কে ২০০০০ টাকা, আল আমিন স্টোর কে ১০০০ টাকা,স্বাস্থ্যবিধি না মানায় ১০জন কে ৬০০০ টাকাসহ মোট ২৭০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারা ভঙ্গের দায়ে ৫টি প্রতিষ্ঠানকে এই অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্নজন কে অর্থদণ্ড প্রদান করা হয়। স্বাস্থ্যবিধি মানতে কঠোর ব্যবস্থা গ্রহণ ও গণসচেতনতামূলক প্রচারণা চলমান রয়েছে। তবে একেবারেই যারা স্বাস্থ্যবিধি মানছেন না,তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। তবে আমাদের অভিযান চলমান থাকবে।