দৌলতখানে প্রান্তিক জনগোষ্ঠীর মানউন্নয়নে চেক বিতরণ

DipKantha
DipKantha
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১

মোঃ মিরাজ হোসাইন//

বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদের মাঝে ভোলা দৌলতখানে ১২৪ জনের মধ্যে ১৮ হাজার টাকা করে অনুদান দিয়েছে উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অনুদানের চেক তুলে দেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ
বাহাউদ্দিন ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত এক দেশ গঠনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রত্যেক পেশাজীবী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার নানাবিধ প্রকল্প হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে আজকের এই অনুদান প্রদান। তিনি আরো বলেন, কামার,কুমার,নাপিত ও মুচি পেশায় নিয়োজিত আজকের সুবিধাভোগী যারা অনুদানের টাকা পাবেন, আপনারা নিজ নিজ পেশার উন্নয়নে সেটি কাজে লাগিয়ে নিজেদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখবেন। সরকারের প্রত্যাশা, এই অনুদানের টাকা আপনারা অনুৎপাদনশীল কাজে খরচ না করে নিজেদের পেশার উন্নয়নে ব্যয় করবেন।

সভাপতির বক্তব্যে (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, উন্নত দেশ গঠন একা সরকারের কাজ নয়। সমাজের প্রত্যেকটি মানুষ, পেশাজীবীকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। প্রতিটি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন হলে, কর্মদক্ষতা বৃদ্ধি পেলে-তবেই উন্নত এক সমাজ ও দেশের শীর্ষে আমরা পৌঁছাতে পারব।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান মন্জুর আলম খান,পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফিজল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম নবী নবী,উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু সহ প্রমুখ।