ভোলার চরফ্যাশনে নির্বাচনে কারচুপির অভিযোগ

DipKantha
DipKantha
প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১

কামরুজ্জামান//

ভোলার চরফ্যাসনের আবদুল্লাহপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ভোট জালিয়াতী করে প্রতিপক্ষ প্রার্থী আবুল কালাম হাওলাদারকে বেসরকারী ভাবে বিজয়ী ঘোষনা দেওয়ার অভিযোগ উঠেছে ঐ ওয়ার্ডের প্রিজাইডিং অফিসার সিনিয়র পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা মোঃ কামাল হোসেনের বিরুদ্ধে।
ট্রট্রস্থানীয় সংবাদ কর্মীদের নিকট লিখিত অভিযোগ করেন তালা প্রতীকের ইউপি সদস্য জিয়াউর রহমান ফুয়াদ।তিনি তার অভিযোগে উল্লেখ করেন প্রিজাইডিং অফিসার মোঃ কামাল হোসেন ভোট গননার পুর্বে তার এজেন্ট থেকে স্বাক্ষর নিয়ে নেন।
প্রিজাইডিং কর্মকর্তার দেয়া তথ্য মতে ঐ কেন্দ্রে ৫শত ৫৬ ভোট কাস্ট হয়েছে এতে করে আবুল কালাম হাওলাদার ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ২ শত ৭৫ ভোট,অভিযোগকারী জিয়াউর রহমান ফুয়াদ তালা প্রতীক নিয়ে পেয়েছেন ২ শত ৭৩ ভোট,অপর প্রার্থী টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছন ১০ ভোট।বাতিল দেখানো হয়েছে ১৮ ভোট।
জিয়াউর রহমান ফুয়াদ অভিযোগ করেন প্রিজাইডিং অফিসার চরফ্যাসন উপজেলা সিনিয়র পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা মোঃ কামাল হোসেন ফুটবল প্রতীকের প্রার্থী আবুল কালাম হাওলাদার থেকে মোটা অংকের টাকা গ্রহন করে আমার বৈধ ভোটকে বাতিল দেখিয়ে ২ ভোটের ব্যাবধান দেখিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী আবুল কালাম হাওলাদার কে বিজয়ী ঘোষনা করেন।
ফুয়াদ উল্লেখ করেন তিনি ভোট পুনরায় গননার আবেদন করলেও প্রিজাইডিং অফিসার মোঃ কামাল হোসেন সময় নেই বলে ভোট পুনরায় না গনে তড়িগড়ি করে কেন্দ্র ত্যাগ করে উপজেলা নির্বাচন অফিসে এসে ফলাফল সীট স্বাক্ষর করে ফুটবল প্রতীকের প্রার্থী আবুল কালাম হাওলাদারের নিকট হস্তান্তর করেন।
ফুয়াদ আরো উল্লেখ করেন তার প্রতিটা বান্ডেলে ১ শত এর পরিবর্তে ১শত ১৫ এবং তার প্রতিদন্ধী প্রার্থীর প্রতিটা বান্ডেলে ১ শত এর পরিবর্তে ৮৫ টি ভোট বান্ডেল করে সীল ঘালা করেন প্রিজাইডিং অফিসার মোঃ কামাল হোসেন।
প্রিজাইডিং অফিসার পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা মোঃ কামাল হোসেন বলেন তার নিকট ভোট গননার জন্য কোনো লিখিত অভিযোগ করা হয়নি।
কামরুজ্জামান,
চরফ্যাসন,ভোলা
০১৭১৬-৯২২৮৫১