ছাকিনা আদর্শ একাডেমী ও লতিফিয়া মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

DipKantha
DipKantha
প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২১

স্টাফ রিপোর্টার//

ভোলা জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ছাকিনা আদর্শ একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।  শনিবার (১৩ নভেম্বর) অত্র বিদ্যালয়ের হল রুমে সকাল ১১টায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক মোঃ হাসান তারেক হাওলাদার, মোঃ ইমাম হোসেন, মোঃ সালাউদ্দিন, আব্দুল মোতালেব সবুজ ও দাতা সদস্য আব্দুল খালেক বাবু। উপস্থিত ছিলেন,সহকারি শিক্ষক মোঃ আলাউদ্দিন, মোঃ ওমর ফারুখ,মোঃ মিরাজ হোসাইন, মোঃ আওলাদ হোসাইন, মোঃ এমরান হোসেন, মোঃ এমরান হোসেন টিপু, জবা বৈরাগী, বিদায়ী শিক্ষার্থী ও অধ্যয়নরত ছাত্রছাত্রীবৃন্দ। এবার ২০২১ সালের মোট পরিক্ষার্থী ১৪৮জন, বিজ্ঞান শাখায় ১৫জন,মানবিক শাখায় ৯৩জন ও বাণিজ্য শাখায় ৩০জন পরিক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে।

অপরদিকে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার এতিহ্যবাহী প্রতিষ্ঠান উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার ২০২১সনের দাখিল পরীক্ষার্থী ছাত্র- ছাত্রীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। মাদ্রাসার সুপার মাওলানা সালেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওই মাদ্রাসার সভাপতি ও চরমানিকা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইয়েদুল ইসলাম সোহাগ।শুভেচ্ছা বক্তব্য রাখেন ওই মাদ্রাসার সহকারী মৌলভী আবদুর রহমান।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তিলাওয়াত করেন মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র মোঃ আশিকুল ইসলাম, ইসলামী সংগীত পরিবেশন করেন দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস, ছালমা বেগম ও লিয়া।
দাখিল পরীক্ষার্থীদের পক্ষ থেকে মানপএ পাঠ করেন সুমাইয়া বেগম,শিক্ষার্থীদের পক্ষ থেকে মানপএ পাঠ করেন দশম শ্রেণির ছাত্র শামীম
অনুষ্ঠানে ছাত্র- ছাত্রী, তাদের অবিভাবক, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে হাওলাদার জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ জাফর দোয়া ও মোনাজাত করেন। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন মাদ্রাসার সহকারী শিক্ষক সাংবাদিক এম লোকমান হোসেন।