অধ্যক্ষ নজরুল ইসলামের স্মরণে চরফ্যাশন জমিয়তুল মোদার্রেছীন ও প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

DipKantha
DipKantha
প্রকাশিত: ৬:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

স্টাফ রিপোর্টার

উপকূল মানুষের শ্রদ্ধাভাজন ব্যক্তি, সাবেক সাংসদ অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে চরফ্যাশন প্রেসক্লাব ও উপজেলা জমিয়াতুল মোদার্রেছীন আলোচনা সভা ও দোয়া মোনাজাত, কবর জিয়ারত, ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করেছে।

আজ ১৭সেপ্টেন্বর মরহুমের ২৯বছর প্রয়ান দিবস। সকাল ০৯ টায় চরফ্যাসন উপজেলা জমিয়াতুল মোদারের্ছীনের পক্ষ থেকে ফুল দিয়ে তার কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়।সকাল ০৮:০০ টায় চরফ্যাসন রেসিডেন্সিয়াল মডেল মাদরসার হিফজ বিভাগের মাধ্যমে কুরআনা খতম করা হয়।
দুপুর ১২ টায় স্থানীয় জমিয়ত অফিসে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা জমিয়তের সভাপতি অধ্যক্ষ আবদুল খালেক। চরফ্যাসন উপজেলা জমিয়াতুল মোদার্ছীনের সাধারন সম্পাদক অধ্যাপক মোঃ কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আবদুল্লাহপর ইউনিয়নের চেয়ারম্যান আল এমরান প্রিন্স,উপজেলা ওলামালীগ সম্পাদক অধ্যক্ষ মোঃ ছিদ্দিক,অধ্যক্ষ নিজামুদ্দিন হুমায়ুন সরমান,অধ্যক্ষ( ভারপ্রাপ্ত) মনিরুল ইসলাম শরীফ,অধ্যক্ষ আইয়ুব আলী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুপার মাওম মিনহাজুল ইসলাম মোক্তার,মাওঃ ফরিদ,জমিয়তের কার্যকরী সদস্য আলাউদ্দিন আলাল,আবুল কালাম,মিজানুর রহমান,আলমগীর হোসেন টিপু,আবদুল খালেক,মাওঃ ইকবাল হোসেন,আবু জাফর প্রমুখ। চরফ্যাসন উপজেলা জমিয়াতুল মোদারের্ছীনের সাভোপতি অধ্যক্ষ মাওঃ মূঈনুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে
কুরআন তিলাওয়াত করেন উপজেলা কমপ্লেক্স মসজিদের সম্মানিত খতিব মাওঃ আবু নাছের।
বক্তারা বলেন অধ্যক্ষ নজরুল ছিলেন চরফ্যাসনের গোলাপ ফুল তার রেখে যাওয়া কাজ গুলো বাস্তবায়নের জন্য তার সুযোগ্য সন্তান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
চরফ্যাসন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারন সম্পাদক অধ্যাপক মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে সকাল ৯টায় চরফ্যাসন সরকারি কলেজে চিরনিদ্রায় শায়িত গণমানুষের নেতা পাললিক মৃত্তিকার সন্তান আলোকিত মানুষ সকলের প্রিয়ভাজন অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলামের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা কৃতজ্ঞতা প্রকাশ করেন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের নেতৃবৃন্দ ।

এদিকে ১৭সেপ্টেন্বর মরহুমের ২৯বছর প্রয়ান দিবসে সকাল থেকে বিভিন্ন সংগঠন ফুল দিয়ে তার কবরে শ্রদ্ধা নিবেদন করছেন।

এই জনপদে সাপ্তাহিক উপকূল”নামে ভোলার প্রথম গণমানুষের মুখপাত্র হিসেবে প্রকাশনা বের করেন।স্হানীয়ভাবে উপকূল পত্রিকার মাধ্যমে লেখালেখি করে সংবাদকর্মিরা আত্ন পরিচিতি লাভ করে।তার প্রতি বিনম্র শ্রদ্ধাস্বরুপ গণমাধ্যমকর্মিরা তার কবরে ফুল দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে।
চরফ্যাসন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহম্মেদ শুভ্রের নেতৃত্বে সাংবাদিকরা সকাল ৯টায় চরফ্যাসন সরকারি কলেজে
চিরনিদ্রায় শায়িত গণমানুষের নেতা পাললিক মৃত্তিকার সন্তান আলোকিত মানুষ সকলের প্রিয়ভাজন অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলামের কবরে ফুল দিযে শ্রদ্ধা জানায়।
উল্লেখ্য ১৯৯২ সনের ১৭সেপ্টেন্বর হ্নদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় তিনি মারা গেছেন।