ভোলায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

DipKantha
DipKantha
প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

এম লোকমান হোসাইন ও মিরাজ হোসাইন//

ভোলায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের ফজলুল কাদের মোল্লার সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এতে আওয়ামী লীগ ও যুবলীগ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক উপ-মন্ত্রী ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত নেতা বিশ্ব ইতিহাসে বিরল। রবিবার (১৫আগস্ট) বেলা ১১টায় চরফ্যাশন উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বাঙ্গালী জাতির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধু সারাজীবন কাজ কজরেছেন। বঙ্গবন্ধুর আদর্শে প্রধাণমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন,নুরুল ইসলাম ভিপি ও পৌর মেয়র এসএম মোরশেদ।

দৌলতখান উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ করা হয়।

আজ (১৫আগস্ট) রবিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসন চত্ত্বর থেকে একটি শোকর‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে গিয়ে শেষ হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খানঁ,পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মহুয়া আফরোজ, দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বজলার রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভবানীপুর ইউপি চেয়ারম্যান গোলাম নবী নবু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও হাজীপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হামিদুর রহমান টিপু প্রমুখ।

এছাড়াও দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন, বৃক্ষ রোপণ, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভাশেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তাছাড়া ১৫ইআগস্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু সহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।