বাতিলের হাতছানি সবসময়ই লোভনীয় – ড. তুহিন মল্লিক

DipKantha
DipKantha
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১

ড. তুহিন মল্লিক—–
বাতিলের হাতছানি সবসময়ই লোভনীয়। চমকদার। ঘরের বউ সার্বক্ষণিক গ্লামারাস বা লাস্যময়ী নয়। ঘরের বউ কি এভাবে সার্বক্ষণিক নেচে গেয়ে কেক কেটে রং ঢং করতে পারে? ঘরের বউকে ব্যস্ত রাখবেন স্বামী, সন্তান, সংসারে। আর তার কাছ থেকে সার্বক্ষণিক প্রত্যাশা করবেন নায়িকা বা মডেলসূলভ গ্লামারের! দিনশেষে আবার সেই ঘরের বউকে রেখে পরনারীর সাথে হারাম কাজে লিপ্ত থাকবেন। এতে সবচাইতে বড় শাস্তিটা আবার নিজের ঘরের বউটাকেই দিচ্ছেন। ঘরে স্ত্রীর সেবাও নিবেন। আর বাইরে গিয়ে জনে জনে ভালোবাসা ও রোমান্টিকতা বিলাবেন। পরনারীর সামনে কি রোমান্টিক আপনি! আর ঘরের বউয়ের বেলায় এই রোমান্টিকতা কোথায় থাকে বীরপুরুষদের? ঘরের বউ কি শুধুই চাকরানি বা কেনা দাসী। আপনি শুধু ঘরের বউকেই ঠকাচ্ছেন না। সাথে আপনি নিজের সন্তান ও পরিবারকেও ঠকাচ্ছেন।

যখন এই বীরপুরুষদের উদ্দম পৌরুষে ভাটা পরবে। তখন ঠিকই এই গ্লামারহীন ঘরের বউই পাশে থাকবে। ঘরের বউকে ভালোবাসলে আপনি কাপুরুষ, স্ত্রৈণ বা দুর্বল নন। সংসারের সুখ-শান্তি, সৌন্দর্য-সমৃদ্ধি ও বরকত কিন্তু ঘরের বউয়ের মধ্যেই। স্ত্রীকে ভালোবাসা। স্ত্রীর সাথে রোমান্টিকতা। স্ত্রীকে ঘরের কাজে সাহায্য করা। স্ত্রীর সাথে ভাল ব্যবহার করা। স্ত্রীর সাথে হাস্যরস, গল্প করা, কৌতুক করা। স্ত্রীকে নিজের হাতে খাইয়ে দেয়া। এসব কিছুই হচ্ছে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানুষ আমাদের রাসূলের সুন্নাহ।

আবারও বলছি। পাপের রঙিন জগতের সুখ সাময়িক। দিনশেষে পরিবারই আসল। সময় থাকতে ফিরে আসুন। নিজ পরিবারের কাছে। ঘরের বউয়ের কাছে। বাইরের শয়তানী গ্লামারের সন্ধান না করে ঘরের বরকতময় প্রশান্তি উপভোগ করুন। আল্লাহর শুকরিয়া আদায় করি। আল্লাহ আমাদের পাপকে এখনও গোপন রেখেছেন।