বাকেরগঞ্জে লকডাউনে কঠোরতা ও মানবিকতা

DipKantha
DipKantha
প্রকাশিত: ৫:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২১

 

স্টাফ রিপোর্টার//

মহামারী করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে বাকেরগঞ্জে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। প্রায় সার্বক্ষণিক মাঠে থেকে স্বাস্থ্যবিধি মানা, লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে প্রচারণা, তদারকি ও আইন প্রয়োগ করা হচ্ছে। অধিকাংশ ক্ষেত্রেই এ উপজেলায় লকডাউনের অধিকাংশ বিধিনিষেধ মানতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়, সহকারি কমিশনার (ভুমি) তারিকুল ইসলাম, থানার চৌকস ভারপ্রাপ্ত কর্মকর্তা আলাউদ্দিন মিলন, ওসি (তদন্ত) সত্য রঞ্জন সহ সংস্লিষ্টদের কর্মতৎপরতা ও দৌড়ঝাপ চলে দিনরাত। জরিমানা অর্থদন্ড, জেল প্রদান সহ নানা শাস্তি দেওয়া হচ্ছে আইন লঙ্ঘণকারীদের। এ ব্যাপারে যেন হার্ডলাইনে প্রশাসন ও পুলিশ।

অপরদিকে পিছিয়ে নেই মানবিকতায়। লকডাউনে কর্মহীন মানুষদের পাশে দাড়িয়েছেন কর্তা ব্যক্তিরা। উপজেলা প্রশাসন ও থানা পুলিশ খাদ্য সহায়তা সহ বাড়িয়েছেন নানান সহযোগীতার হাত।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলাউদ্দিন মিলন যথাসাধ্য সহায়তা করেছেন পথে প্রান্তরে থাকা ভিক্ষুকদের। সরকারী বরাদ্দের বাইরেও ব্যক্তিগত উদ্যোগে ইউএনও এবং ওসির পক্ষ থেকে উপজেলাবাসী অনেকেই সহায়তা পেয়েছেন এবং পাচ্ছেন।

একদিকে কঠোরতা আরেকদিকে মানবিকতাতে সাধুবাদ জানিয়েছেন সচেতন নাগরিকরা।