বোরহানউদ্দিনে জমি বিরোধে সাংবাদিক পরিবারের উপর হামলা

DipKantha
DipKantha
প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২১

 

বোরহানউদ্দিন প্রতিনিধি//

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ০৭ নং ওয়ার্ডে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)বোরহানউদ্দিন উপজেলা শাখার অর্থ বিষয়ক সম্পাদক ও জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম বোরহানউদ্দিন শাখার সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান ও তার মা রাশিদা বেগম এর উপর অতর্কিত হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। জমি নিয়ে বিরোধের জের ধরে একই এলাকার হান্নান ও তার স্ত্রী শাহিদা বেগমসহ অজ্ঞাত ১০ জন হামলা চালিয়ে তাদেরকে আহত করে। স্থানীয় লোক আহত দেরকে উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করেন।

সাংবাদিক মিজানুর রহমান জানান,হামলাকারী শাহিদা ও হান্নান সম্পর্কে আমার চাচা ও চাচি। আমার বাবা জীবিত থাকা অবস্থায় তাদের কাছ থেকে পক্ষিয়া ৮ নং ওয়ার্ড থেকে ৪৪ শতাংশ নাল জমি ক্রয় করিয়া ভোগ দখল করিয়া আসিতেছি।বাবা জীবিত থাকা অবস্থায় দলিল দেওয়ার কথা থাকলেও গত কয়েকদিন আগে আমার বাবা মারা যাওয়ার পর তারা দলিল দেওয়ার কথা অস্বীকার করে।তবে আমার বাবা জীবিত থাকা অবস্থায় করোনার প্রাদুর্ভাব এর কারণে স্টাম্প এর মাধ্যমে জমি ছাপ বিক্রি লিখিত হয়।বর্তমানে ২৩-০৬-২০২১ ইং তারিখে আমার বাবা মৃত্যুবরণ করার কারণে আমার অসহায়ত্বের সুযোগ নিয়ে আমাদের ভোগদখলীয় জমি অন্যত্রে বেশি দামে বিক্রি করার জন্য বৃহস্পতিবার বিকাল আনুমানিক ৩ টায় শাহিদা ও হান্নানসহ অজ্ঞাতনামা ১০ জন কে নিয়ে আমাদের ভোগদখলীয় জমি দখল করার চেষ্টা করে। এ সময় আমরা বাধা দেই।পরে তারা ক্ষিপ্ত হয়ে আমাদেরকে মারধর করে ও আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ ব্যাপারে অভিযুক্ত শাহিদা ও হান্নান এর কাছে জানতে চাইলে তারা ফোন রিসিভ করেনি।

এ ঘটনায় সাংবাদিক মিজানুর রহমান বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বোরহানউদ্দিন থানার ওসি মাজহারুল আমিন (বিপিএম) জানান,বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।