লালমোহন পৌরসভায় পরিবেশ রক্ষায় মত বিনিময় সভা

DipKantha
DipKantha
প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, জুন ১, ২০২১

বিশেষ প্রতিনিধি//

ভোলার লালমোহন পৌর এলাকার পরিবেশ রক্ষা বিষয়ে করনীয় শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১ জুন, ২০২১ ইং মঙ্গলবার সকাল ১১ টায় লালমোহন পৌরসভার হলরুমে পৌরসভার সহকারী প্রকৌশলী নিজাম উদ্দিন এর সঞ্চলনায় পৌরসভার ভারপ্রাপ্ত সচিব মোঃ নেছার উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিন, গেষ্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ বাচাঁও আন্দোলনের চেয়ারম্যান আবু নাসের খান ও আমিনুল রসুল প্রমূখ। উম্মুক্ত আলোচনায় পৌরসভার বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্য রাখেন, লালমোহন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন পাঞ্চায়েত, ৬নং ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম মাসুদ পাটওয়ারী, সাংবাদিক শাহীন আলম মাকসুদ, দ্বীপশিখা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহীম হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী আবদুর রাজ্জাক হাওলাদার, জয়ন্ত চন্দ পন্টি, রোকেয়া বেগম, আল-আমিন, নিয়াজ মুশফিক, মাওলানা আবদুল আউয়াল প্রমূখ।
গেষ্ট অব অনার পবার চেয়ারম্যান পরিবেশের ৪টি উপাদান নিয়ে আলোচনা করেন। জলাবদ্ধতা, বজ্রনিস্কাশন, শব্দ দূষন ও যানযট। তিনি বলেন এ ৪টি যদি ঠিক থাকে তাহলে পরিবেশ অনেক ভালো আছে বলে মনে করা হয়। তিনি তাঁর বক্তব্যে পরিকল্পিত নগরায়নের গুরুত্ব তুলে ধরেন।
প্রধান অতিথি পৌর মেয়র তার আলোচনায় বলেন লালমোহন পৌরসভার ময়লা ফেলার জন্য নিজস্ব কোন জায়গা/জমি নেই। খুব শীঘ্রই উপকূলীয় শহর উন্নয়ন প্রকল্পের আওতায় ময়লা ফেলার জন্য আলাদা জমি ক্রয় করা হবে এবং নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলার ব্যবস্থা করা হবে। পৌরসভার পরিত্যক্ত পুকুরগুলোকে ব্যবহার উপযোগী করা হবে। তিনি লালমোহন পৌরসভার বিভিন্ন সমস্যার ব্যাপারে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এর সহযোগিতা ও পরামর্শক্রমে লালমোহন পৌরসভাকে গ্রীণ পৌরসভা করা হবে। এজন্য তিনি পৌরবাসী সকলের সহযোগিতা কামনা করেন।