চরফ্যাসনে বাড়ির দরজা কেটে খাল তৈরী করেছে প্রতিপক্ষ

DipKantha
DipKantha
প্রকাশিত: ৮:৫৮ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২১

বিশেষ প্রতিনিধি//

চরফ্যাসনের জিন্নাগড়ে দূর্যোগ সহনীয় প্রকল্পের আওতায় সরকার থেকে পাওয়া ঘর থেকে বিধবাকে উচ্ছেদের জন্য দরজা কেটে খাল তৈরী করেছে প্রতিপক্ষ ভাতিজা আজাদ, মাইনউদ্দিন ও আলাউদ্দিন গংরা। ঈদের পরদিন শনিবার প্রকাশ্যে এই খাল কাটার পর থেকে হতদরিদ্র অসহায় বিধবা ঘরবন্দী হয়ে আছেন। এখন মারধর করে বের করে দেয়ার হুমকিতে আতংকের মধ্যে আছেন।
বিধবা ফাতেমা বেগম জানান, মৃত বাবা ওলিউল্লাহ মুন্সীর অংশে এসএ ৪০৬ নং খতিয়ানের ১৩ শতাংশ জমির মালিক তিনি। ২০১৮ সনে গৃহহীন অসহায় ফাতেমা বেগম কে সরকারী ভাবে ওই জমিতে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। এই ঘরই এখন অসহায় এই বিধবার ঠিকানা।
বৃদ্ধা অভিযোগ করেন,ঘরসহ মৃত বাবা অলি উল্লাহ ওয়ারিশ হিসেবে প্রাপ্ত ১৩ শতাংশ জমি জবর দখলে মরিয়া হয়ে উঠেছেন ভাতিজা আজাদ, মাইনউদ্দিন ও আলাউদ্দিন। এই দখল পক্রিয়ার অংশ হিসেবে বাড়ির দরজা কেটেখাল তৈরী করা হয়েছে।স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ হোসেন মিয়া জানান, বিষয়টি খুব অন্যায়।বিধবা চাইলে তাকে আইনগত সহায়তা দেয়া হবে।
প্রকাশ, বিধবার স্বামী মফিজল এর মৃত্যুর পর ৩ মেয়ে ইয়াছমিন কে বরিশাল, রেনু কে কালিয়াকান্দি বিয়ে দিয়েছেন। তৃতীয় মেয়ে রেহেনা কে নিয়ে সরকারী ভাবে পাওয়া এই ঘরে আশ্রয় পেয়েছেন ফাতেমা। মেয়েটি অন্যত্রে গৃহকর্মীর কাজ করছেন।
প্রতিপক্ষের দখল চেষ্টায় অসহায় বিধবার রাতের ঘুম কেড়ে নিয়েছে।শেষ আশ্রয় হারানোর শংকায় আতংকিত সে।