দৌলতখান বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

DipKantha
DipKantha
প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২১

মিরাজ হোসাইন//

দৌলতখান শহরের উত্তর মাথায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ( জৈনপুরী হুজুরের বাড়ির দরজায় ) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গেছে।

ব্যবসায়ীদের ধারণা অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (১৪ মে) রাত সাড়ে ৩টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ক্ষতিগ্রস্ত রিপন নামে এক ব্যবসায়ী জানান, হাসপাতালের সামনে অলি স্টোর মুদি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। সেখান থেকেই ক্রমানুসারে অন্যান্য দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে তবে দৌলতখান বিদ্যুৎ অফিসে একাধিকার ফোন করা হলেও তারা বিদ্যুৎ বন্ধ করেন নি। এতে দৌলতখান ফায়ার সার্ভিস ও স্থানীয়ারা আগুন নিয়ন্ত্রনে বিপাকে পড়ে যায়।

পরে উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা টানা ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে নেভাতে পাশের একটি ডায়াগানষ্টিক, একটি ফাস্টফুডের দোকান, দুটি মুদি দোকান,সহ প্রায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়েছে।

অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কীভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দেবো তাই বুঝতে পারছি না।

দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়।