বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে বাঙালী বিজয়ের পূর্ণতা লাভ করে-তোফায়েল আহমেদ

DipKantha
DipKantha
প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

স্টাফ রিপোটার//

সাবকে শিল্প ও বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছে, ১৯৭২ সালের ১০ জানুয়ারী দিনটি একটি গুরুত্বপূর্ণ দিন। এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বিজয়ের  পরিপূর্ণতা লাভ করে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানী সৈন্যদের বিরুদ্ধে নয় মাস যুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহন করে। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ এটা এ দেশের মানুষের কাছে ছিল কল্পনাতীত। স্বাধীনতার স্বাদ বাঙালির কাছে ছিল অপূর্ণ। আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামীলীগের আয়োজনে ভোলা সরকারি স্কুল মাঠের বিশাল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন। পরে সরকারি স্কুল মাঠ থেকে একটি বিশাল  মিছিল বের হয়ে  ভোলা শহর প্রদক্ষিন করে।

এসময় তিনি আরো বলেন, ১০ জানুয়ারি ছিল বাঙালির কাছে বহু কাঙ্খিত, বহু প্রতীক্ষার একটি দিন। যার নেতৃত্বে আর যার আহনে সাড়া দিয়ে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহন। সেই মহান নেতার স্বদেশ প্রত্যাবর্তনে নতুন করে উজ্জীবিত হয় জাতি। স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সুসংহত করতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ওই সময় জরুরি ছিল।বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে আরো সমৃদ্ধির পথে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দেশবাসীকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান, আওয়ামী লীগের এই প্রবীন নেতা।

ভোলা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, ভোলা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক জহিরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, হামিদুল হক বাহালুল মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, পৌর মেয়র মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ইউনুছ, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দেসহ জেলা উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনা করেন  ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম।