ভোলার বাংলাবাজারে নসিমন উল্টে শ্রমিকের মৃত্যু, আহত-৬ ।

DipKantha
DipKantha
প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৩

এইচ এ শরীফ//

ভোলার উপশহর বাংলাবাজারে নসিমন উল্টে আল-আমিন (৩৪) নামে এক শ্রমিকের মৃত্যুর হয়েছে। আহত হয়েছে আরো ৬ শ্রমিক। সোমবার (১০ সেপ্টেম্বর) সকালে ভোলা – চরফ্যাশন মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত আল-আমিন ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের মো: রুহুল আমীনের ছেলে।

আহতরা হলেন, মো: আজিজুর রহমান, মো: বাবুল, মো: মঞ্জুর আলম, মো: নুরউদ্দিন, আব্দুল করিম ও মো: নুর উদ্দিন। তারা ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের বাসিন্দা। তবে নুর উদ্দিন ও আব্দুল করিম এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে ভোলা সদর শিবপুর ইউনিয়ন থেকে ১টি নসিমনে ঢালাইয়ের মিকচার মেশিন সহ প্রায় ১২/১৩ জন নির্মাণ শ্রমিক দৌলতখান উপজেলার উদ্দেশ্যে যাচ্ছিলেন। নসিমনটি বাংলাবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টিয়ে পড়ে যায়। তাৎক্ষণিক খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যান। এতে আল আমিন নামের একজন কে হাসপাতালে নেওয়ার পথে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় গুরুতর আহত ৬জন কে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা জানান, ভোলায় বিভিন্ন সড়কে প্রতিনিয়তই কোনো না কোনো সড়ক দুর্ঘটনা ঘটে। যানবাহন চালকদের বেপরোয়া গতির কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটে। চালকদের আরো সতর্ক হওয়া উচিত বলে মনে করছেন তারা।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)
মোঃ শাহীন ফকির দ্বীপকণ্ঠকে ঘটনাটি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।